Home Accident BREAKING NEWS ...

BREAKING NEWS –ভূপালের ছায়া বন্দর নগরী বিশাখাপত্তনমে – গ্যাস লিক করে ১১ জনের মৃত্যু, গুরুতর অসুস্থ ৫০০০ এরও বেশি মানুষ !

11168
0

আনন্দ মুখোপাধ্যায় :: স্পট নিউজ :: ৭ই,মে :: বিশাখাপত্তনম ::

অন্ধ্রপ্রদেশের বন্দর নগরী বিশাখাপত্তনমের রাসায়নিক কারখানা থেকে গ্যাস লিক করে। প্রশাসন ও কেমিক্যাল প্ল্যান্ট কর্তৃপক্ষ জানিয়েছে, সেই পরিস্থিতি এখনও অনেকটাই নিয়ন্ত্রণে রয়েছে। তবে সেই দুর্ঘটনায় এখনও পর্যন্ত কমপক্ষে ১১ জনের মৃত্যু হয়েছে এবং ৮০০-রও বেশি মানুষ গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে ভরতি হয়েছেন।

জানা গিয়েছে, বিষাক্ত গ্যাস পরিবেশে সঙ্গে মিশে গিয়েছে। সেই বিষাক্ত গ্যাসের প্রভাব থেকে স্থানীয় বাসিন্দাদের বাঁচাতে এলাকা থেকে সরিয়ে দেওয়া হয়েছে। তবে এই এলাকায় ২০০টি বাড়িতে বহু মানুষ এখনও আটকে রয়েছে বলে খবর। সেখানে উদ্ধারকারী দল পৌঁছতে পারেনি। কিন্তু কীভাবে ঘটল এই দুর্ঘটনা? এই প্রতিষ্ঠানের মালিক দক্ষিণ কোরিয়ার ব্যাটারি নির্মাতা এলজি কেমিক্যাল লিমিটেডের তরফে বলা হয়েছে, “কীভাবে ওই গ্যাস লিক হল এবং এর জেরে কতজনের মৃত্যু ও ক্ষয়ক্ষতি সম্পর্কে খোঁজখবর নিচ্ছি।”

কর্মকর্তারা জানাচ্ছেন, গ্যাস লিক হওয়া এলজি পলিমার ইন্ডিয়া প্রাইভেট লিমিটেডের ওই প্লান্টের নিকটবর্তী বাসিন্দারা জানিয়েছে, তাঁদের চোখ জ্বালা করছে ও নিশ্বাস-প্রশ্বাসে সমস্যা হচ্ছে। এরপরেই তাঁদের হাসপাতালে পাঠানো হয়।এই ঘটনার পরেই গ্রেটার বিশাখাপত্তনম পৌর কর্পোরেশন টুইট করে জানিয়েছে, গোপালপট্টনামের এলজি পলিমারে ছিদ্র সনাক্ত করা গিয়েছে। এছাড়া ওই এলাকার আশেপাশের লোকেদেরও বাড়ির বাইরে বেরোতে নিষেধ করা হয়েছে।

একটি ভিডিওতে দেখা গিয়েছে, রাস্তায় কমপক্ষে একশো লোক দাঁড়িয়ে রয়েছে, তারা আক্রান্তদের সাহায্য করার জন্য চেষ্টা করছে এবং যে কজন অসুস্থকে পারছে তাঁদের নিয়ে অ্যাম্বুলেন্সে পৌঁছে দিচ্ছে। ওই ভিডিওতে দূরে সাইরেনের শব্দও শোনা যাচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here