Home KERALA ৯৩ বছরের দম্পতিকে করোনা মৃত্যুর মুখ থেকে ফেরালেন কোট্টায়াম মেডিক্যাল কলেজের ডঃ...

৯৩ বছরের দম্পতিকে করোনা মৃত্যুর মুখ থেকে ফেরালেন কোট্টায়াম মেডিক্যাল কলেজের ডঃ রেঞ্জিন ও তাঁর টিম – আপনাদের স্পট নিউজের কুর্নিশ !

20519
0

BREAKING NEWS

আনন্দ মুখোপাধ্যায় ::স্পট নিউজ :: ২রা এপ্রিল :: কেরালা ::

কেরালায় ৯৩ বছর বয়সী থমাস নামে এক ব্যক্তি করোনার কবল থেকে মুক্ত হয়েছেন। কেরালার এই বাসিন্দা কোভিড-১৯ থেকে সুস্থ হওয়া ভারতীয়দের মধ্যে সবচেয়ে বয়স্ক। একই সঙ্গে এ ভাইরাস থেকে সুস্থ হয়েছেন তাঁর ৮৮ বছর বয়সী স্ত্রী মারিয়াম্মাও।

এক মাস আগে এই দম্পতির শরীরে কোভিড-১৯ ধরা পড়ে। তাঁরা ইতালি ফেরত মেয়ে ও জামাতার সংস্পর্শে এসে এ ভাইরাসে আক্রান্ত হন। সুস্থা হওয়ার পর কয়েক দিন আগে প্রবীণ এই দম্পতিকে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়।এই দম্পতিকে ছেড়ে দেবার সময় তাঁদের চিকিৎসায় রত ডাক্তার এবং মেডিক্যাল স্টাফেরা হাসপাতালের গেট পর্যন্ত এসে তাঁদের করতালি দিয়ে এবং অশ্রুজলে বিদায় দেন ।

করোনায় বিশ্বজুড়ে যখন বয়স্ক ও রোগাক্রান্ত ব্যক্তিদের সবচেয়ে ঝুঁকির মুখে বলা হচ্ছে তখনই কেরালার এই দম্পতির সেরে ওঠা ভিন্ন মাত্রা যোগ করেছে। কারণ তাঁরা দুজনই বার্ধক্যজনিত নানা জটিলতায় ভুগছিলেন। এর মধ্যে ৯৩ বছর বয়সী ওই বৃদ্ধের ডায়াবেটিস ও উচ্চ রক্তচাপও আছে।এই দম্পতি চিকিৎসা নেন কেরালার কোট্টায়াম মেডিকেল কলেজ হাসপাতালে। এই হাসপাতালের চিকিৎসক আরপি রেঞ্জিন বলেন, ৯৩ বছর বয়সী ওই ব্যক্তিকে ২৪ ঘণ্টা ভেন্টিলেটর সাপোর্ট দিতে হয়েছিল। তিনি জানান, তিন সপ্তাহ আগে যখন এই দম্পতি হাসপাতালে ভর্তি হয়েছিলেন তখন তাঁদের অবস্থা খুবই খারাপ ছিল।

ওই চিকিৎসক আরও বলেন, প্রথমে এই দম্পতিকে আলাদা দুটি আইসিইউ কেন্দ্রে রাখা হয়েছিল। পরে তাঁদের এমন একটি কক্ষে আনা হয় যার মাঝখানে স্বচ্ছ কাচের দেয়াল ছিল যাতে তাঁরা পরস্পরকে দেখতে পারতেন।এতো উৎকণ্ঠার মধ্যেও এই ঘটনা প্রবীণদের মুখে হাঁসি ফোটাবে ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here