Home EXCLUSIVE লকডাউনে ব্যাংক দরকারে আপনার বাড়িতে টাকা পৌঁছে দেবে – কি করে ?...

লকডাউনে ব্যাংক দরকারে আপনার বাড়িতে টাকা পৌঁছে দেবে – কি করে ? জানতে হলে পড়ুন !

1757
0

BREAKING NEWS

আনন্দ মুখোপাধ্যায় :: স্পট নিউজ :: ২৬শে,মার্চ :: কলকাতা ::

আপনি কি লকডাউনের শিকার । গৃহবন্দি হয়ে উৎকণ্ঠায় দিন কাটাচ্ছেন কারণ হাতে টাকা নেই । ব্যাংকে যেতে পারছেননা ।এই আচম্বিত করোনা পরিস্থিতিতে অনেকের পক্ষে ব্যাঙ্কের এটিএম-এ যাওয়াও কঠিন ব্যাপার। তবে এর মধ্যেও উপায় আছে। কেন্দ্রের পাশাপাশি বিভিন্ন রাজ্য সরকারও ব্যাঙ্কের কাজকে অত্যাবশ্যকীয় পরিষেবার মধ্যে ফেলেছে।

কিন্তু কীভাবে সাধারণ গ্রাহকদের জন্য পৌঁছে দেওয়া যাবে পরিষেবা, তা নিয়ে প্রশ্ন তুলেছেন অনেকেই। তবে তার উত্তরও রয়েছে। ব্যাঙ্কগুলিই ঘরের দরজায় টাকা দিয়ে যাবে। এজন্য বাড়ি থেকেই আপনি আপনার টাকার জন্য অর্ডার দিতে পারেন। ঘরে বসে থেকেই পেয়ে যাবেন টাকা।

দেশের সব থেকে বড় রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্ক তাদের গ্রাহকদের জন্য এই সুবিধা পৌঁছে দিচ্ছে ঘরের দরজায়। ব্যাঙ্কের ডোর-স্টেপ ডেলিভারি সার্ভিসের অধীনে টাকা পৌঁছে দেওয়া হয়। যদি আপনি টাকা জমা দিতে চান তাও সম্ভব। তবে এই সুবিধা বর্তমানে শুধুমাত্র বয়স্ক নাগরিক এবং বিশেষ ক্ষমতাসম্পন্ন মানুষদের জন্য প্রযোজ্য। জরুরি প্রয়োজনে এই পরিষেবার জন্য ব্যাঙ্কের তরফ থেকে ১০০ টাকা চার্জ নেওয়া হয়ে থাকে।

দেশের সব থেকে বড় বেসরকারি ব্যাঙ্ক এইচডিএফসি এই সুবিধা দিয়ে থাকে। ৫০০০ থেকে ২৫ হাজার টাকা পর্যন্ত এই সুবিধা দেওয়া হয়ে থাকে। এই পরিষেবা দিতে ১০০ থেকে ২০০ টাকা পর্যন্ত চার্জ নেওয়া হয়। এছাড়াও কোটাক মাহিন্দ্রা, অ্যাক্সিস ব্যাঙ্কও এই সুবিধা দিয়ে থাকে গ্রাহকদের।আপনিও প্রয়োজনে আপনার ব্যাংকের পরিচালকের সঙ্গে কথা বলে দেখুন । যেহেতু আপনি দেশের প্রবীণ নাগরিক তাই আজকের এই ভয়ংকর পরিস্থিতিতে দেশের সরকার তা কেন্দ্রই হোক বা রাজ্য সরকার আপনাকে পরিষেবা দিতে প্রস্তুত ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here