Home NATIONAL বারাণসীর কোইরিপুর গ্রামে মুসাহার সম্প্রদায়ের ৬ শিশুর অনাহারে গাছ খাওয়ার ছবি...

বারাণসীর কোইরিপুর গ্রামে মুসাহার সম্প্রদায়ের ৬ শিশুর অনাহারে গাছ খাওয়ার ছবি ভাইরাল সোশ্যাল মিডিয়ায় – কেন এখন রাজনীতি !

1970
0

আনন্দ মুখোপাধ্যায় :: স্পট নিউজ :: ২৮শে মার্চ :: বারানসি ::

করোনা পরিস্থিতিতে দেশের গরিব মানুষের অন্নের সংস্থান করতে একদিকে যখন প্রধানমন্ত্রী এক লক্ষ ৭০ হাজার কোটি টাকার তহবিল গড়লেন তখন তাঁরই নির্বাচন কেন্দ্র বারানসির একটি গ্রামে সামনে এলো এক করুন দৃশ্য । অনাহারে ক্ষিদের জ্বালায় বারাণসীর কোইরিপুর গ্রামে মুসাহার সম্প্রদায়ের ৬ শিশুর গাছ খাওয়ার সেই ছবি ভাইরাস হয় সোশ্যাল মিিডয়ায়।আর্থিক প্যাকেজ ঘোষণার পরের দিনই মোদীর কেন্দ্র বারাণসীর একটি গ্রামে দেখা গেল মর্মান্তিক ছবি। খিদের জ্বালায় পেট ভরাতে গাছ খাচ্ছে ছোট ছোট শিশুরা।যদিও এই বিষয়ে প্রশাসনের সাথে সংবাদ মাধ্যমের রিপোর্টে বিস্তর ফারাক দেখা যাচ্ছে ।

সোশ্যাল মিডিয়ায় শিশুদের গাছ খাওয়ার সেই ভিডিও এবং ছবি ভাইরাল হতেই ছুটে যান জেলা প্রশাসনের আধিকারিকরা। জেলা শাসক জানিয়েছেন গাছটি আসলে এক প্রকার ডালের। সেখান থেকে ডাল বেছে খাচ্ছিল শিশুগুলি। অভুক্ত ছিল না তারা। পরিবারের রেশন কার্ডও রয়েছে। সেই রেশন কার্ড থেকে চাল-ডাল-আটাও পেয়েছে তারা। সরকার ঘোিষত ৩ মাসের বিনামূল্যে চাল-চাল-আটও পৌঁছে দেওয়া হয়েছে বলে জানিয়েছেন জেলা শাসক। পঞ্চায়েত থেকেও তাঁদের ১০ কেজি চাল, তেল, আলু সহ একাধিক খাবার দেওয়া হয়েছে।

গতকালই কেন্দ্রীয় সরকার গবিরদের জন্য তিন মাস বিনামূল্যে ৫ কেজি চাল, ৫ কেজি আটা এবং ১ কেজি ডাল দেওয়ার কথা ঘোষণা করেছে। এছাড়া উজ্জলা যোজনায় বিনা মূল্যে তিন মাস রান্নার গ্যাস দেওয়ার কথাও ঘোষণা করা হয়েছে। কাজেই দেশের কোন মানুষ যাতে অভুক্ত না থাকেন তার ব্যবস্থা করেছে মোদী সরকার। দেশের এই ভয়ংকর পরিস্থিতিতে সাধারণ মানুষ বলছেন রাজনীতি করার সময় এখন নয় ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here