Home District চুলের ছাঁট উড়িয়ে ছাত্র হও তবেই মিলবে এডমিট কার্ড – ফতোয়া বারাসত...

চুলের ছাঁট উড়িয়ে ছাত্র হও তবেই মিলবে এডমিট কার্ড – ফতোয়া বারাসত মহাত্মা গান্ধী মেমোরিয়াল হাই স্কুলের !

155
0

নিজস্ব সংবাদদাতা :: স্পট নিউজ :: ৪ঠা,মার্চ :: বারাসাত ::

এলাকায় গান্ধী স্কুল নামে প্রচলিত বারাসত মহাত্মা গান্ধী মেমোরিয়াল হাই স্কুলে মঙ্গলবার উচ্চমাধ্যমিকের অ্যাডমিট কার্ড বিতরণ করা হয়। স্কুল সূত্রে খবর, এবছর ২২৪ জন উচ্চমাধ্যমিক পরীক্ষা দিচ্ছে।

প্রতীকী ছবি

তাদের মধ্যে অধিকাংশকেই অ্যাডমিট কার্ড দেওয়া হয়েছে। কেবলমাত্র ৩০ থেকে ৪০ জনের অ্যাডমিট কার্ড আটকে দেওয়া হয়েছে। এই স্কুলের এই সিদ্ধান্তে অসন্তুষ্ট ছাত্ররা বিক্ষোভ দেখাতে শুরু করে। তাদের দাবি, আগাম কোনও নোটিশ ছাড়াই স্কুল কর্তৃপক্ষ এই সিদ্ধান্ত নিয়েছে।

স্কুলে শিক্ষকরা বলছেন, একবার নয়, একাধিকবার এই ছাত্রদের সতর্ক করা হয়েছে। কিন্তু তারা কোনও ভ্রুক্ষেপই করেনি। কেউ মাথার একদিক ছেঁটে পরিষ্কার করে অন্যদিকে লম্বা ঝুঁটি করে চুল বেঁধেছে । কারও ঝাঁকড়া চুলে লাল রং করা । আবার কেউবা বিরু মানে বিরাট কোহলির রেপ্লিকা । এরা কেউই খেলোয়াড় বা অভিনেতা নয় এরা প্রত্যেকেই বারাসত মহাত্মা গান্ধী মেমোরিয়াল হাই স্কুলের উচ্চমাধ্যমিক পরীক্ষার্থী।

প্রতীকী ছবি

ছাত্রদের এমন ডন মার্ক চুলের ছাঁট স্কুলের মান-মর্যাদা প্রশ্নের মুখে ফেলেছে বলে মত শিক্ষকদের। একাধিকবার তাদের সতর্কও করা হয়েছে। কিন্তু তার পরও চুলের ছাঁট না বদলানোয় চরম সিদ্ধান্ত নেন স্কুল কর্তৃপক্ষ। স্কুলের শৃঙ্খলা বজায় রাখতে তাই এই বাহারি চুলের ছাত্রদের পরীক্ষার অ্যাডমিট কার্ড আটকে দিলেন শিক্ষকরা। স্কুলের প্রধান শিক্ষক জানিয়ে দিয়েছেন, চুল ছোট করে কেটে এলে তবেই অ্যাডমিট কার্ড দেওয়া হবে।

প্রতীকী ছবি

এলাকায় গান্ধী স্কুল নামে প্রচলিত বারাসত মহাত্মা গান্ধী মেমোরিয়াল হাই স্কুলে মঙ্গলবার উচ্চমাধ্যমিকের অ্যাডমিট কার্ড বিতরণ করা হয়। স্কুল সূত্রে খবর, এবছর ২২৪ জন উচ্চমাধ্যমিক পরীক্ষা দিচ্ছে। তাদের মধ্যে অধিকাংশকেই অ্যাডমিট কার্ড দেওয়া হয়েছে। কেবলমাত্র ৩০ থেকে ৪০ জনের অ্যাডমিট কার্ড আটকে দেওয়া হয়েছে।

এই স্কুলের এই সিদ্ধান্তে অসন্তুষ্ট ছাত্ররা বিক্ষোভ দেখাতে শুরু করে। তাদের দাবি, আগাম কোনও নোটিশ ছাড়াই স্কুল কর্তৃপক্ষ এই সিদ্ধান্ত নিয়েছে। তবে স্কুলে শিক্ষকরা বলছেন, একবার নয়, একাধিকবার এই ছাত্রদের সতর্ক করা হয়েছে। কিন্তু তারা কোনও ভ্রুক্ষেপই করেনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here