Home education কোরোনার তান্ডব রুখতে এই রাজ্যের সমস্ত শিক্ষা প্রতিষ্ঠান মুখ্যমন্ত্রীর নির্দেশে ৩১শে...

কোরোনার তান্ডব রুখতে এই রাজ্যের সমস্ত শিক্ষা প্রতিষ্ঠান মুখ্যমন্ত্রীর নির্দেশে ৩১শে মার্চ অবধি বন্ধ !

179
0

নিজস্ব সংবাদদাতা :: স্পট নিউজ :: ১৪ই,মার্চ :: কোলকাতা ::

পশ্চিমবঙ্গ রাজ্য সরকার বিশেষত মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের উদ্যোগে মরণ ব্যাধি এই বাংলায় রুখতে সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে আগামী সোমবার থেকে রাজ্যের সব সরকারি-বেসরকারি স্কুল, কলেজ, মাদ্রাসা বিশ্ববিদ্যালয় বন্ধের নির্দেশ দিয়েছে রাজ্য সরকার।আপাতত সমস্ত শিক্ষা প্রতিষ্ঠান আগামী ৩১শে মার্চ পর্যন্ত বন্ধ রাখার নির্দেশ দিয়েছে রাজ্য সরকার ।শিক্ষকদের আপাতত বাড়িতে থেকেই কাজ করতে বলেছেন মুখ্যমন্ত্রী। স্কুল বন্ধ থাকাকালীন পড়ুয়াদের পঠন-পাঠনে যে সমস্যা হবে স্কুল খুললে শিক্ষকদের সেগুলি বুঝিয়ে দিতে আবেদন জানিয়েছেন মুখ্যমন্ত্রী।

করোনার সংক্রমণ রুখতে তৎপর রাজ্য সরকার। ইতিমধ্যেই সতর্কতামূলক একাধিক ব্যবস্থা নিয়েছে রাজ্য সরকার। আগামী সোমবার ১৬ মার্চ থেকে ৩১ মার্চ পর্যন্ত রাজ্যের সব সরকারি-বেসরকারি স্কুল-কলেজ বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, আগামী ৩০ মার্চ পর্যন্ত পরিস্থিতির উপর নজর রাখা হবে। ৩০ মার্চের পর শিক্ষা প্রতিষ্ঠানগুলি চালু নিয়ে ফের সিদ্ধান্ত নেওয়া হবে।

মুখ্যমন্ত্রীর মতে, ‘করোনা ভাইরাস নিয়ে আতঙ্কিত হবার কোনো কারণ নেই । সতর্ক থাকতে হবে। ছোটদের মধ্যে সংক্রমণ ছড়ানোর প্রবণতা বেশি কারণ ছোটদের প্রতিরোধ ক্ষমতা বয়স্ক মানুষদের থেকে অনেকটাই কম ।’

ADVERTISEMENT

আবার পরিসংখ্যান ও বলছে যে বয়সে প্রবীণ মানুষেরাও কিন্তু নভেল করোনা ভাইরাসের সফ্ট টার্গেট বলে মনে করা হচ্ছে । তবে এই সমন্ধে সরকারের কাছে কিন্তু একেবারে নির্দিষ্ট কোনো তথ্য এই মুহূর্তে নেই ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here