Home BARRACKPORE আমরা আবার আক্রান্ত – মাঝরাতে সাংবাদিক রাজীব গুপ্তার ওপর প্রাণঘাতী হামলার চেষ্টা...

আমরা আবার আক্রান্ত – মাঝরাতে সাংবাদিক রাজীব গুপ্তার ওপর প্রাণঘাতী হামলার চেষ্টা হালিশহরে ।

3113
0

BREAKING NEWS

আনন্দ মুখোপাধ্যায় :: স্পট নিউজ লাইভ :: ১৮ই,জুন :: কাঁচরাপাড়া ::

আমরা আগেও আপনাদের দেখিয়ে ছিলাম যে ২৪ ঘন্টা লাইভ কি ভাবে নিরপেক্ষ এবং সত্যনিষ্ঠ সাংবাদিকতা কে সঙ্গী করে দীর্ঘ একটি বছর কাটিয়ে পা দিলাম দ্বীতিয় বর্ষে । কিন্তু বছরের শুরুতেই আমরা প্রমান করে দিলাম যে আমরা সঠিক পথেই চলছি ।

আমরা যেখানেই অন্য অবিচার দেখেছি সেখানেই আমাদের কলম গর্জে উঠেছে । তাই মাত্র গতকাল ই আমাদের মুখ্য সাংবাদিক এবং এই চ্যানেলের বলাযায় প্রাণ পুরুষ রাজীব গুপ্তার বাড়িতে দুষ্কৃতদের উপর্যুপরি 2 হামলা হয়েছে । আর সেই নিয়ে আমাদের আজকের প্রতিবেদন ” কলমকে থামানো যাবেনা “

বার বার আমাদের ওপর বিশেষ করে রাজীব গুপ্তার ওপর প্রাণঘাতী হামলা হয়েছে । বিগত ফেব্রুয়ারি থেকে তিনমাসের ভেতর মধ্যে তিনবার হামলা চালানো হলো ।পুলিশ ও প্রসাশন কে জানিয়েও ফল হয়নি । এখনও পুলিশ তৎপর না হলে কিন্তু পরিণতি গুরুতর হতে পারে ।

আমরা ইতিহাসের দিকে তাকাবো । হ্যা মুম্বাইয়ের মিডডে কাগজের সাংবাদিক জ্যোতির্ময় দে’র ক্ষেত্রেও কিন্তু ঠিক এমনটাই হয়ে ছিল । সালটা ছিল ২০১১ মানে আজ থেকে প্রায় নয় বছর আগের কথা । বলিষ্ঠ লেখনী ও দৃপ্ত মানসিকতাই তাঁকে নিয়ে গিয়েছিলো সাংবাদিকতার একটি বিশেষ শ্রেণীর একেবারেই শীর্ষে ।

জ্যোতির্ময়ের সামনে এসেছিলো মুম্বাইয়ের একাধিক মাফিয়াদের কেউ কীর্তি ফাঁস করার হাতছানি । এসেছিলো অঁনেঁক প্রলোভনও – অগাধ সম্পদ আরও অনেক অনেক কিছুর কিন্তু সাংবাদিক জ্যোতির্ময় ছিলেন নিজের নীতি ও বিচারে অচঞ্চল ।

আর তারই ফল স্বরূপ দেখুন কেমন করে তাঁকে মুম্বাইয়ের একটি মলের সামনে এক শনিবার তাঁকে শার্প শ্যুটাররা কেমন করে গুলি করে মারলো । দেখুন সেই দৃশ্য । তাঁর হত্যা নিয়ে সারা দেশ উত্তাল হয়ে ওঠে এবং সিবিআই তদন্তে নেমে রামেশ্বরম থেকে তাঁর হত্যাকারী কালিয়া কে ধরে নিয়ে আসে – একজন সাংবাদিকও গ্রেপ্তার হন কিন্তু সাংবাদিক জিগ্না ভরা বেকসুর খালাস হয়ে যান । দেখুন কি ছিল সেই বিচারের রায় ?

বারবার পুলিশকে তাঁর জীবনের ওপর হুমকি আসছে সেকথা জানালেও কিন্তু পুলিশ অজ্ঞাত কারণে সেই আবেদনে কর্ণপাত্ করেনি । অনেকটা ঠিক এমনটাই শুরুয়াত হয়েছে আমাদের মুখ্য সাংবাদিক রাজীব গুপ্তার সাথে । সাংবাদিক গুপ্তকে মাস দুয়েক আগে পর পর অল্প দিনের ব্যবধানে উত্তর ২৪ পরগনার ভাটপাড়া অঞ্চলে উদ্দেশ্য প্রনোদিত ভাবেই শারীরিক হামলা চালানো হয় ।

আমরা যথারীতি পুলিশকে জানিয়েছিলাম কিন্তু নিতে ফল ইজ এ বিগ জিরো । এমনকি সেই সময় আমরা একটি ঘটনার সরাসরি ফুটেজ ও দেখিয়ে ছিলাম – দেখুন সেই ফুটেজ । এর থেকে কিন্তু পুলিশ চাইলে দোষীকে খুঞ্জে বার করতে পারতো কিন্তু তা হয়নি । এমনকি এর কোনো তদনিত পর্যন্ত হয়নি ।

এরপরই গতকাল রাতে এগারোটা নাগাদ রাজীব গুপ্তার বাড়িতে হামলা হয় দশ মিনিটের ব্যবধানে । সেই সময় তিনি বাড়িতে ছিলেন না । হামলাকারীরা লাল রঙের স্কুটিতে ছোড়ে এসেছিলো দশ মিনিটের ব্যবধানে দুবার । মুখে যথারীতি বাঁধা ছিল কালো কাপড় আর তারা নিজেদের মধ্যে ভোজপুরি ভাষায় কথা বলছিলো এমনটাই জানিয়েছেনা অকুস্থলের অদূরে থাকা একটি মোটরসাইকেল গ্যারেজের কর্মীরা । আমি নিজে কাগজের এডিটর হিসাবে এই বিষয়ে ব্যারাকপুরের পুলিশ কমিশনার শ্রী মনোজ ভার্মার কাছে ব্যাপারটি জানাই এবং তিনি নির্দেশ দেন বীজপুর থানায় যেতে । আসুন শুনবো রাজীব গুপ্তার মা ও স্ত্রীয়ের মুখ থেকে । ঠিক কি ঘটেছিলো । শুনু রাজীব গুপ্ত কি বলছেন এই বিষয়ে ।

এই ঘটনার পিছনে কোনো স্বার্থান্বেষী মানুষের হাত তো নিশ্চয়ই আছে । আমরা কাউকেই সন্দেহের উর্ধে রাখছিনা । অতি সম্প্রতি রাজীব তিনটি ঘটনার অনুসন্ধান চালাচ্ছিলেন । তাহলে কি সেখানেই লুকিয়ে আছে হামলার কোনো পরিকল্পনা /

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here