Home Entertainment অভিনেতা সন্তু মুখোপাধ্যায় প্রয়াত

অভিনেতা সন্তু মুখোপাধ্যায় প্রয়াত

57
0

নিজস্ব সংবাদ্দাতা ঃঃ স্পট নিউজঃঃঃ ১২ই,মারচ ঃঃ কলকাতা ঃঃ

বাড়িতেই প্রয়াত হলেন অভিনেতা সন্তু মুখোপাধ্যায়। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬৯ বছর। গতমাসেই গুরুতর অসুস্থ হয়ে পড়ায় ঢাকুরিয়ার বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছিল তাঁকে। তপন সিনহার রাজা ছবিতে অভিনয় করে অভিনয় জীবন শুরু করেছিলেন তিনি। সন্তু মুখোপাধ্যায়ের জন্ম ১৯৫১ সালের ১৭ জানুয়ারি।

ভবানীপুর মিত্র ইনস্টিটিউশনে প্রাথমিকে পড়াশোনা। পরে শরৎ বোস রোডের পদ্মপুকুর ইনস্টিটিউশনে ভর্তি হন। সেখান থেকেই উচ্চমাধ্যমিকে উত্তীর্ণ হন। তিনি গোপাল ভট্টাচার্যের কাছে একদিকে যেমন নাটের পাঠ নিয়েছিলেন, অন্যদিকে রবীন্দ্র সঙ্গীতও শিখেছিলেন। বাংলা চলচ্চিত্রে অভিনয় করার জন্য তিনি গিয়েছিলেন তপন সিনহার কাছে। ১৯৭৫ সালে তপন সিনহার রাজা ছবিতে অভিনয়ের মাধ্যমে আত্মপ্রকাশ।

সন্তু মুখোপাধ্যায় এছাড়াও তরুণ মজুমদার এবং হরনাথ চক্রবর্তীর ছবিতে অভিনয় করেছিলেন। তাঁর ছবির পরিচালকের তালিকায় রয়েছেন প্রভাত রায়, কৌশিক গঙ্গোপাধ্যায়ও। বেশ কিছু সিরিয়ালের তিনি অভিনয় করছিলেন। তবে শারীরিক অসুবিধার কারণে গত কয়েকমাস অভিনয় জগতের বাইরেই ছিলেন তিনি। পরিবার সূত্রে জানা গিয়েছে দীর্ঘদিন ধরেই তাঁর শ্বাসকষ্ট ও সুগারের সমস্যা ছিল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here